1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ১০ মে ২০২৪, ১২:৩২ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

শীর্ষস্থান হারালেন সিরাজ, সুসংবাদ পেলেন কোহলি

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১২ অক্টোবর, ২০২৩
  • ১৭৩ বার পঠিত

অনলাইন ডেস্ক : আইসিসি ক্রিকেট বিশ্বকাপ মাঠে গড়ানোর এক সপ্তাহের মধ্যে আরও একবার রদবদল হলো র‍্যাঙ্কিংয়ে। বিশ্বকাপের প্রথম এক সপ্তাহেই হয়েছে বেশকিছু রেকর্ড। দেখা গিয়েছে দারুণ কিছু ব্যক্তিগত পারফর্ম্যান্সের ঝলক। যার প্রভাব দেখা গিয়েছে সদ্য প্রকাশিত র‍্যাঙ্কিংয়ের ক্ষেত্রেও।

বোলারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান হারিয়েছেন ভারতের মোহাম্মদ সিরাজ। এশিয়া কাপের ফাইনালে বিধ্বংসী স্পেলের সুবাদে শীর্ষে উঠে এলেও এরপর থেকে কিছুটা বিবর্ণ সময় পার করছেন এই পেসার। অজিদের বিপক্ষে সিরিজে ৬৮ রানে পেয়েছিলেন ১ উইকেট। বিশ্বকাপে একই প্রতিপক্ষের বিপক্ষে কেবল এক উইকেট।

বিপরীতে প্রথম ম্যাচে জশ হ্যাজেলউড শিকার করেছেন ৩ উইকেট। তাতেই এই অজি পেসারের পয়েন্ট ৬৬৯ থেকে বেড়ে হয়েছে ৬৮২। অন্যদিকে সিরাজের পয়েন্ট কমে হয়েছে ৬৬৪। নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট দুই ধাপ এগিয়ে উঠেছেন তিনে, তার সতীর্থ ম্যাট হেনরি চার ধাপ এগিয়ে উঠে এসেছেন পাঁচে।

ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে বাবর আজমের শীর্ষস্থান আরেকটু হলেও চাপে পড়েছে। দুই ম্যাচ খেলার সুযোগ পেলেও ভারতের শুভমান গিলের সঙ্গে ব্যবধান কমাতে পারেননি পাকিস্তানের অধিনায়ক। বিশ্বকাপের আগে শুবমান গিলের চেয়ে ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে ১৮ পয়েন্টে এগিয়ে ব্যাটসম্যানদের মধ্যে শীর্ষে ছিলেন বাবর আজম।

বিশ্বকাপে প্রথম দুই ম্যাচেই ব্যাট হাতে ব্যর্থ তিনি। হারিয়েছেন ২২ পয়েন্ট। আর ডেঙ্গুর কারণে কোন ম্যাচ না খেলার ফল হিসেবে গিল হারিয়েছেন ৯ পয়েন্ট। দুজনের পয়েন্ট ব্যবধান এক কেবল ৫। সর্বশেষ র‍্যাঙ্কিংয়ে বাবরের পয়েন্ট ৮৩৫, গিলের ৮৩০।

অনেকটা পিছিয়ে ৭৫৮ রেটিং পয়েন্ট নিয়ে তিনে দক্ষিণ আফ্রিকার রেসি ফন ডার ডুসেন। আর সমান ৭২৯ পয়েন্ট নিয়ে যৌথভাবে চারে আছেন আয়ারল্যান্ডের হ্যারি টেক্টর ও অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার।

অজিদের বিপক্ষে ম্যাচ জেতানো ইনিংসের সুবাদে র‍্যাঙ্কিংয়ে উপরে উঠে এসেছেন বিরাট কোহলি। এখন অবস্থান করছেন সাতে। গতকাল আফগানিস্তানের বিপক্ষেও খেলেছেন ৫৫ রানের অপরাজিত ইনিংস। বিশ্বকাপের আগে স্ত্রী আনুশকা শর্মার অন্তঃসত্ত্বা হওয়ার খবর এসেছিল। সেটার পর থেকেই সুসময় যাচ্ছে কোহলির। তার বর্তমান পয়েন্ট ৭১৫। বর্তমান ফর্ম ধরে রাখা গেলে আবারও শীর্ষ পাঁচে দেখা যেতে পারে তাকে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..